গ্রাম থেকে একটা কাঁঠাল নিয়ে আসিস: ছেলেকে প্রণব মুখার্জি !

প্রণব মুখার্জি এখনো ভেন্টিলেটরে রয়েছেন। তবে তার শা’রীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। অ’সুস্থ হওয়ার সপ্তাহখানেক আগে ছেলের কাছে কাঁঠাল খাওয়ার আবদার করেছিলেন ভারতের সাবেক এই রাষ্ট্রপতি। তিনি অভিজিৎকে বলেন, ‘আমার জন্য গ্রাম থেকে একটা কাঁঠাল নিয়ে আসিস।’অভিজিৎ মুখার্জি তখন কলকাতায়।

তিনি আবার গ্রামের বাড়িতে গিয়ে কাঁঠাল নিয়ে বাবার কাছে পৌঁছে দিয়েছিলেন। এক কাঁঠালেই ভারতীয় এই রাজনীতিবিদের মুখে হাসি ফুটেছিল।অভিজিৎ মুখার্জি বলেন, বাবার তো ডায়াবেটিস আছে। তখন অবশ্য বাবা অ’সুস্থ ছিল না। আমি ২৫ কেজির কাঁঠাল নিয়ে দিল্লি গিয়েছিলাম। বাবা এক টুকরোই খেয়েছিল। তার সপ্তাহখানেক পরই বাবা অসুস্থ হয়।

আমার সঙ্গে বাবার এর মধ্যে চারবার দেখা হয়েছে মাত্র। বাড়ির তিন পোষ্য ডিনো, টাইসন, জ্যাকির কথা জি’জ্ঞেস করতেন বাবা।ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, গত এক সপ্তাহ ধরে দিল্লির সেনা হাসপাতালে রয়েছেন প্রণব মুখার্জী। মেডিকেল বুলেটিন প্রকাশ করে প্রতিদিন তার স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর দেন হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রণব মুখার্জী আগের চেয়ে ভালো আছেন বলে জানান তার ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। হাসপাতালের বুলেটিন সামনে আসার আগে সকাল ১০টা নাগাদ টুইটারে তিনি লেখেন, গতকাল হাসপাতালে বাবাকে দেখতে গিয়েছিলাম। ভগবানের কৃপায় এবং আপনাদের শুভকামনায় আগের চেয়ে অনেক ভাল এবং স্থিতিশীল রয়েছেন উনি।

গত ৯ অগস্ট বাড়ির বা’থরুমে পড়ে গিয়ে মাথায় আ’ঘাত পান প্রণব মুখার্জী। পর দিন সকালে স্নায়ুঘটিত স’মস্যা দেখা দেয়। তার পরেই হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে কোভিড সংক্রমণও ধরা পড়ে সাবেক এক রাষ্ট্রপতির। সেই অবস্থাতেই মাথায় অস্ত্রোপচার করা হয় এবং ভেন্টিলেটরে রাখা হয় তাকে। সেই থেকে এখনো ভেন্টিলেটরেই রয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *